1. sangbadbrahmanbaria@gmail.com : admi2017 :
সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ০২:২১ পূর্বাহ্ন , ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
শিরোনাম :
ব্রাহ্মণবাড়িয়ায় সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থীর বিজয়ী মিছিলে গুলিতে আয়াশ রহমান ইজাজ (২৩) নামের এক ছাত্রলীগ কর্মী নিহত হয়েছেন হাওড়া ব্রিজ কেন রাত ১২টার সময় বন্ধ রাখা হয়? জানলে চমকে উঠবেন বাবার স্মৃতি দেখতে বৃটিশ থেকে স্মলার ভ্রাতৃদ্বয় কুষ্টিয়ার গড়াই রেল ব্রীজে সরাইল এ সীমান্তিক এর উদ্যোগে নিরাপদ মাতৃত্ব দিবস ২০২৪ পালিত ১ কোটি ২৯ লাখ ৮০ হাজার ৩৬৭টি গবাদি পশু কোরবানির জন্য প্রস্তুত আছে বলে জানিয়েছেন প্রাণিসম্পদ মন্ত্রী মোআব্দুর রহমান ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলারে প্রতীক বরাদ্দের আগেই প্রচারণা চালানোর অভিযোগ বাংলাদেশে বিদ্যুৎ শুধু অর্থনৈতিকভাবেই নয় সামাজিকভাবেও মানুষের জীবন মানের পরিবর্তন ঘটায় জগদীশ চন্দ্র বসুর নামে পুরস্কার, বিপুল অর্থ দান প্রবাসী বাঙালি বিজ্ঞানীর বাংলাদেশে রিজার্ভ সরকারের নানামুখী পদক্ষেপ ব্রাহ্মণবাড়িয়া শহরকে সম্প্রসারিত করে পরিকল্পিত নগরায়ন করা হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।

আজ বিশ্ব ডায়াবেটিস দিবস

  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
  • ৬৯৬ বার
ফাইল ছবি

আজ বিশ্ব ডায়াবেটিস দিবস। এ বছর দিবসের প্রতিপাদ্য- ‘ডায়াবেটিসের ঝুঁকি এড়াতে গর্ভধারণ হোক পরিকল্পিত’। বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশও জনগণের মধ্যে ডায়াবেটিস সম্পর্কে সচেতনতা বাড়াতে এবার বাংলাদেশ ডায়াবেটিক সমিতিসহ (বাডাস) বিভিন্ন সংগঠন নানা কর্মসূচি গ্রহণ করেছে।

এ উপলক্ষে দেশব্যাপী ডায়াবেটিস সম্পর্কিত সচেতনতামূলক পোস্টার, লিফলেট বিতরণ ছাড়াও আজ সকাল সাড়ে ৮টায় শাহবাগ থেকে র‌্যালি বা পদযাত্রার আয়োজন করা হয়েছে। সকাল সাড়ে ১০টায় বারডেম অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে বিশেষজ্ঞ চিকিৎসক ও রোগীদের নিয়ে আলোচনা ও প্রশ্নোত্তর পর্ব।

দুপুর ১২টায় একই অডিটোরিয়ামে একটি আলোচনাসভা অনুষ্ঠিত হবে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রোটারি জেলা ৩২৮১-এর গভর্নর রোটারিয়ান ফজলুল হক আরিফ। তারা ‘ডায়াবেটিসের ঝুঁকি এড়াতে গর্ভধারণ হোক পরিকল্পিত’ শীর্ষক রচনা প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করবেন।

দিনের অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত সমিতি, বারডেম, এনএইচএন ও এইচসিডিপর উদ্যোগে শাহবাগ (জাতীয় জাদুঘরের সামনে), প্রেসক্লাব ও ধানমন্ডি রবীন্দ্র সরোবরসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় বিনামূল্যে ডায়াবেটিস নির্ণয়।

১৪ নভেম্বর সকাল ৮টায় বিআইএইচএস-এর উদ্যোগে মিরপুর বাংলা কলেজের সামনে থেকে মিরপুর-১ নম্বর গোল চত্বর পর্যন্ত এবং এনএইএচ-এর উদ্যোগে ধানমন্ডি রোড ১০ থেকে রবীন্দ্র সরোবর থেকে আলাদা শোভাযাত্রা বের করা হবে। ১৫, ১৬ ও ১৭ নভেম্বরও এনএইচএন-এর উদ্যোগে শহরের বিভিন্ন এলাকায় আলাদা তিনটি পদযাত্রা অনুষ্ঠিত হবে।

একই দিন সকাল ৯টায় ইব্রাহিম কার্ডিয়াক হাসপাতালে দিবসটি উপলক্ষে ফ্রি হার্ট ক্যাম্পের উদ্যোগ নিয়েছে। এতে রোগীরা বিনামূল্যে নিবন্ধন, চিকিৎসা পরামর্শ ও ওষুধ ছাড়াও ১৫ শতাংশ কমিশনে হাসপাতালের অন্যান্য পরীক্ষা করাতে পারবেন।

১৭ নভেম্বর শুক্রবার সকাল ১০টায় শাহবাগস্থ চারুকলা ইনস্টিটিউটে শিশু চিত্রাঙ্কন প্রতিযোগিতারও আয়োজন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2023 SangbadBrahmanbaria
Theme Customized By BreakingNews